বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

কক্সবাজার ১ : নৌকার সালাহউদ্দিনের প্রার্থিতা বাতিল বহাল

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দিনের আবেদন নামঞ্জুর করে প্রার্থিতা বাতিল বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে পঞ্চম দিনের মতো মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানিতে সালাহউদ্দিনের বিষয়ে এ সিদ্ধান্ত জানায় ইসি।

এরআগে ঋণ খেলাপি হওয়ায় রোববার (৩ ডিসেম্বর) সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহীন ইমরান তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে তিনি মনোনয়নপত্র বৈধতার জন্য আপিল করলে সেটি বুধবার (১৩ ডিসেম্বর) আপিল বিভাগ বাতিল করে।

আওয়ামী লীগ সালাহউদ্দিনকে তাদের প্রার্থী হিসেবে ঘোষণা করলে জাফর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যেখানে যাচাই বাছাইকালে সালাহউদ্দিন সহ ৫ জনের বাতিল করা হয়।

এ আসনে মনোনয়ন পত্র বৈধ হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির এ. এইচ. সালাউদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন, ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টির হোসনে আরা,  বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, এমপি জাফরের পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিনের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888