বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

আদালতে আদেশে কক্সবাজার ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলের মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় অতিবাহিত হয়েছে ১১ দিন আগে। এর মধ্য শেষ হয়েছে যাচাই-বাছাইয়ের প্রক্রিয়াও। কিন্তু ১১ দিন পর উচ্চ আদালতের দেয়া এক আদেশের প্রেক্ষিতে কক্সবাজার ৩ সদর, রামু ও ঈদগাঁও আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র গ্রহণ করেছে রির্টানিং কর্মকর্তা।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টার দিকে এই মনোনয়ন পত্রটি গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা রির্টানিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান।

তিনি জানিয়েছেন, আদালতের আদেশের কপিটি হাতে পাওয়ার পর মনোনয়ন পত্র গ্রহণ করা হয়েছে। এটি আগামি ১৫ ডিসেম্বর যাচাই বাছাই করা হবে।

বিষয়টি নিয়ে বিস্তারিত জানাননি জেলা প্রশাসক। বিষয় নিয়ে ব্যারিস্টার মিজান সাঈদের সাথে আলাপের জন্য বার বার চেষ্টা করা হলেও তাঁর ফোনে সংযোগ পাওয়া যায়নি। কিন্তু জেলা প্রশাসনের একটি সূত্র বলছে, ৩০ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ব্যারিস্টার মিজান সাঈদ মনোনয়ন পত্র দাখিলের পর এসেছিলেন। কিন্তু বিকাল ৫ টা অতিক্রম হওয়ায় বর্তমান সংসদ সদস্য ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমলের আপত্তির প্রেক্ষিতে মনোনয়ন পত্রটি গ্রহণ করা হয়নি। বিষয়টি নিয়ে হাইকোর্টে যান ব্যরিস্টার মিজান সাঈদ। এবং আদালত মনোনয়ন পত্র দখলের জন্য আদেশ দেন।

ব্যারিস্টার মিজান সাঈদ এই আসনটিতে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এই আসনে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। যাচাই বাছাইকালে ৪ জনের বৈধ হলেও অপর ২জনের বাতিল করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

One response to “আদালতে আদেশে কক্সবাজার ৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়ন পত্র গ্রহণ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888