বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

‘স্বপ্ন পূরণের ইতিহাসে সাক্ষি চান সবাই’

নিজস্ব প্রতিবেদক : সমুদ্র শহর কক্সবাজারবাসির দীর্ঘ প্রতিক্ষার অবসান হচ্ছে কিছুক্ষণের মধ্যে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেল লাইনের উদ্বোধনের মধ্য দিয়ে অবসান ঘটবে সেই প্রতিক্ষার। শনিবার বেলা ১১ টার পর কক্সবাজারের ঝিলংজাস্থ ঝিনুক আদলের ‘আইকনিক স্টেশনে’ পৌঁছবেন প্রধানমন্ত্রী। যেখানে আয়োজিত এক সুধি সমাবেশের বক্তব্য প্রদান ছাড়াও উদ্বোধন করবেন রেল লাইনের। আর রেল যোগে ঘুরবেন কিছু এলাকা।

এটা এক স্বপ্ন পূরণের ইতিহাস, আর সেই ইতিহাসের সাক্ষি হতে সুধি সমাবেশে আমন্ত্রিত মানুষের আগ্রহের যেন শেষ নেই। সকাল ৮ টা থেকে আইকনিক স্টেশনের পাশে সুধি সমাবেশের নির্ধারিত স্থানে আসতে শুরু করে বিভিন্ন পেশাজীবী মানুষ। ইতিমধ্যে অনুষ্ঠানস্থলে পৌঁছে গেছে অধিকাংশই। সারিবদ্ধ হয়ে একে একে প্রবেশ করছেন আমন্ত্রিত মানুষগুলো। আর বলছেন উচ্ছ্বাস, আবেগ ও ভালোবাসার কথা।

আনুষ্ঠানে আসা এডভোকেট রিদুয়ান আলী বলেন, ‘আজ আমাদের স্বপ্ন পূরনের দিন। কক্সবাজার-দোহাজারী রেলপথটি এই জনপথের দীর্ঘ ১৩৩ বছরের লালিত স্বপ্ন। আমরা তাই সাক্ষি হতে এসেছি।’

ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান বলেন,‘ আজকের দিনটি কক্সবাজারবাসির স্মরণীয় একটি দিন। আজ একটি ইতিহাস রচিত হচ্ছে। আমরা সংযুক্ত হতে যাচ্ছি রেল পথে। এর সাক্ষি, আমি, আপনি, সকলেই। অভিবাদন ও কৃতজ্ঞ প্রধানমন্ত্রীর প্রতি।

কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম বলেন, ১৯৩১ সালে ষোলশহর-দোহাজারী রেল লাইনের কাজ শেষ হওয়ার পর পেরিয়ে গেছে প্রায় ৯৩ টি বছর। ২০১০ সালে বঙ্গবন্ধু কন্যা উদ্যোগ নেন দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার রেললাইনের যা ২০১৭ সালে ঠিকাদার নিয়োগের পর সমাপ্ত হয়েছে ২০২৩ সালের এই নভেম্বরে ট্রায়ালের মাধ্যমে। এই রেলপথ বর্তমানে পর্যটন নগরী কক্সবাজারে পর্যটকসহ সকলের যাতায়াত সহজ হবে। এই রেল লাইন একটি নতুন ইতিহাস রচিত হল।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888