শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

সীতাকুণ্ডে নাশকতার প্রস্তুতিকালে কক্সবাজার বিএনপির ১৪ নেতা-কর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ডে নাশকতার জন্য কক্সবাজারের ঈদগাঁ থেকে আসা ১৪ নাশকতাকারীকে মহাসড়কে অবস্থানের চেষ্টাকালে ১৪ গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ।

তিনি জানান, হরতালে মহাসড়কে নাশকতার লক্ষ্য কক্সবাজারের ঈদগাঁ ও সীতাকুণ্ডসহ বিভিন্ন স্থান থেকে বিএনপি’র বেশ কিছু নাশকতাকারী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে চলে এসে অবস্থান নেয়। এই খবর জানতে পেরে মহাসড়কের পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ১৪ নাশকতাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি তোফায়েল আহমেদ আরো জানান, কৌশলগত কারণে নাশকতাকারীরা ঈদগাঁ থেকে সীতাকুণ্ডে আসে। তাদের পরিকল্পনা ছিলো, এখানে এসে জ্বালাও পোড়াওসহ নাশকতা করে ভদ্র লোকের মতো পালিয়ে যাবে। কিন্তু আমরা তাদের সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়ে যাই। ফলে অভিযান চালিয়ে তাদের আমরা গ্রেপ্তার করলে তাদের উদ্দেশ্যে ব্যর্থ হয়। নাশকতার চেষ্টায় জড়িত এসব নাশকতাকারীরা সীতাকুণ্ড মডেল থানায় পূর্বে দায়েরকৃত বিভিন্ন মামলায়ও আসামি। রবিবার গ্রেপ্তারের পর তাদেরকে পুনরায় নাশকতার চেষ্টার মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, ইকরাম আরাফাত ওরফে সায়মন (২৯),মো: ফয়সাল (২০),মো.রুবেল (২৭), মিজানুর রহমান ওরফে রুবেল (৩২),মামুন (২৮),কক্সবাজার জেলার ঈদগাঁও থানার ঈদগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম (৬৩),ঈদগাঁও ইউনিয়ন বিএনপির উপদেষ্টা শওকত আলম (৫৪),মো.মঞ্জুর আলম (৫৩),একই থানার জালালাবাদ ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ওমর ফরুক লিটন (৩২),চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা কামাল (৪৫),মোহাম্মদ নাসির উদ্দিন (৪৫),সীতাকুণ্ডের বিএনপি নেতা এস এম লোকমান হাকিম (৬৫),মো.মোস্তাকিম (৩৫) ও মোহাম্মদ রহিম (৪৮)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888