শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পূর্ণবাসনের সকল প্রকার সহায়তা করবে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় হামুনের সবচেয়ে বেশি তান্ডব কক্সবাজারের প্রকৃতির উপর হয়েছে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি বলেছেন, কক্সবাজারের ৪০ হাজার মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। যাদের পূর্ণবাসনের জন্য সরকারের পক্ষে যা যা করার প্রয়োজন তাই করা হবে। জেলা প্রশাসক ইতিমধ্যে যে চাহিদা পাঠিয়েছে তা বরাদ্ধ প্রদান করা হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও সুশীল সমাজের সাথে ঘূর্ণিঝড় হামুন পরবর্তী মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, তান্ডবের কারণে বিদ্যুতের খুঁটি ভেঙে যাওয়া বিদ্যুৎ বন্ধ আছে। এতে মোবাইল নেটওয়ার্ক অকার্যকর হয়ে গেছে। যার কারণে ভোগান্তি বেড়েছে বহুগুন। অথচ মোবাইল ফোনের কোম্পানীগুলো টাওয়ারের নিজস্ব জেনারেটর রাখার কথা। এটা না রাখা দুঃখজনক।

সভায় অন্যান্যদের মধ্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি এড: ফরিদুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জেলার উপজেলা চেয়ারম্যান, ৯ উপজেলার নির্বাহী কর্মকর্তাগন, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের নেতা, বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী কক্সবাজার পৌরসভার কুতুবদিয়াপাড়া, সমিতিপাড়া, নুনিয়ারছড়া ও সদরের নিকটবর্তী খুরুশকুল ইউনিয়ন, মহেশখালী উপজেলার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। ওখানে দুর্গতদের ত্রাণ ও ঢেউটিন উপহার দেন ত্রাণ প্রতিমন্ত্রী।

ঘূর্ণিঝড় হামুনের আঘাতে জেলার ৯ উপজেলার জেলার ৭১টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ৩৮ হাজার ঘর বিধ্বস্ত হয়েছে। এতে সরাসরি ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার ৫ লাখ মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888