শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি ‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু চকরিয়া থেকে অস্ত্র সহ ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার বন কর্মকর্তা হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন টেকনাফে গলায় ফাঁস গালানো মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

অবৈধ সম্পদ অর্জন : টেকনাফের আত্মসমপর্ণকারি এক ইয়াবা কারবারির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত ১ কোটি ৪লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে কক্সবাজারের টেকনাফের আবদুর রহমান নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আবদুর রহমান ২০১৯ সালে ১৬ ফেব্রুয়ারি ইয়াবা কারবারী হিসেবে আত্মসমর্পণকারিদের একজন।

সোমবার দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে এ মামলাটি করেছেন।
এ তথ্যটি নিশ্চিত করেছেন দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক তুষার আহমেদ।

আবদুর রহমান কক্সবাজার জেলা বিএনপির কোষাধ্যক্ষ মোহাম্মদ আবদুল্লাহর ছোট ভাই এবং টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের সাবেক(ইউপির) চেয়ারম্যান আলী আহমদের ছেলে। আবদুর রহমানের ছোট ভাই জিয়াউর রহমান টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান এবং ইয়াবা কারবারী হিসেবে আত্মসমর্পণকারিদের তিনিও একজন।

দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক তুষার আহমেদ জানিয়েছেন, তথ্যানুসন্ধানে পাওয়া আবদুর রহমানের মোট সম্পদের পরিমাণ ১ কোটি ৮৮ লাখ ৪১ হাজার ৭৫৫ টাকা। এরমধ্যে তাঁর বৈধ ও গ্রহণযোগ্য সম্পদ ৮৪ লাখ ৩৯ হাজার ৭৪২ টাকার। বাকি ১ কোটি ৪লাখ ২হাজার ১৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ তিনি জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগদখলে রেখেছেন। এটি দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এ কারণে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ বিষয়ে আবদুর রহমানের সাথে যোগাযোগ করার জন্য ফোন নম্বর পাওয়া জন্য নানাভাবে চেষ্টা করা হলেও তা পাওয়া যায়নি। তার বড় ভাই ও কক্সবাজার জেলা বিএনপির কোষাধ্যক্ষ মোহাম্মদ আবদুল্লাহ, ছোট্ট ভাই টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমানও বিষয়টি নিয়ে কথা বলতে রাজী নন। ভাইয়ের ফোন নম্বরটিতে দেননি দুই জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888