শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি ‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু চকরিয়া থেকে অস্ত্র সহ ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার বন কর্মকর্তা হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন টেকনাফে গলায় ফাঁস গালানো মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

মহামারীর সময়ে মেইকআপে সাবধানতা

বিডিনিউজ: যেহেতু বাইরে গেলে মাস্ক ব্যবহার করতে হচ্ছে সেহেতু হালকা মেইকআপই এখন ভালো।

করোনাভাইরাসের এই সময়ে ফেইস মাস্ক, স্যানিটাইজার আর হাত মোজা হল দৈনদিন আনুষঙ্গিক। এর ফলে আমাদের দৈনন্দিন সাজগোজের এসেছে খানিকটা পরিবর্তন।

মহামারীর এই সময়ে অনেক বেশি প্রসাধনী ব্যবহারের পরিবর্তে প্রসাধনীর ফর্মুলার দিকে বেশি মনোযোগ দেওয়া উচিত।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে জানানো হল বিস্তারিত।

ফাউন্ডেশন এড়িয়ে চলা: বর্তমানে যেহেতু মুখের অধিকাংশ অংশই মাস্ক দিয়ে ঢাকা থাকে তাই ফাউন্ডেশন ব্যবহার না করাই শ্রেয়। ত্বকের শ্বাস নেওয়ার প্রয়োজন। ময়েশ্চারাইজার ও প্রাইমারের ওপরে ফাউন্ডেশনের প্রলেপ ত্বকের উপর ভারী পরতের সৃষ্টি করে।

ভারতের রূপসজ্জা বিশেষজ্ঞ স্যাভলিন মনচন্দা পরামর্শ দেন, “যেহেতু এই সময়ে আমরা মাস্ক ব্যবহার করি তাই ফাউন্ডেশন ব্যবহার না করে কেবল ‘কালার কারেক্টর’ ব্যবহার করতে পারেন। তবে এই সময় অবশ্যই ময়েশ্চারাইজার ও এসপিএফ ব্যবহার বাদ দেওয়া যাবেনা। এছাড়াও মেইকআপ হিসেবে মুখের উঁচু অংশে হাইলাইটার ব্যবহার করতে পারেন।”

ফর্মুলার দিকে মনোযোগ দিন: ছড়িয়ে পড়বে না বা গলে যাবে না এমন প্রসাধনী ব্যবহার করা উচিত। মেইকআপ স্থায়ী করতে পাউডার ব্যবহার করার পরামর্শ দেন মানচন্দা। কেউ যদি ফাউন্ডেশন ব্যবহার করতে চান তাহলে তা যেন হালকা, তেল বিহীন এবং দীর্ঘস্থায়ী হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

ভ্রুয়ের দিকে মনোযোগ দিন: এই ভ্রু চেহারার আকার নির্ধারণে সহায়ক। বর্তমানে মাস্ক পরায় কেবল চোখ ও ভ্রুই বেশি নজরে পরে। তাই এর আকারের দিকে মনোযোগ দেওয়া উচিত।

মানচন্দার মতে, যাদের ভ্রু প্রাকৃতিকভাবেই ঘন তারা এর আকারের দিকে মনোযোগ দিতে পারেন। প্রয়োজনে মাস্কারা দিয়ে তা সেট করে নিন। আর যাদের প্রয়োজন তারা আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু এঁকে নিতে পারেন।

রঙিন আইশ্যাডো ব্যবহার: এই সময়ে রঙিন আইশ্যাডো, মাস্কারা, গ্লিটার আই লাইনার ইত্যাদি ব্যবহার করতে পারেন। এতে চোখের সাজ ফুটে ওঠবে।

লিপ বাম: মাস্ক পরার কারণে লিপস্টিক ব্যবহার করতে পারছেন না। তবুও ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। ঠোঁটের পরিচর্যার জন্য উন্নত মানের লিপবাম ব্যবহার করা উচিত। এতে ঠোঁট আর্দ্র ও মসৃণ থাকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888