শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

মাস্ক কেলেঙ্কারি: কক্সবাজারে বদলী হওয়া ডা. জাকির সহ ৩ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্বাস্থ্য ডেস্ক : নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাকাটায় দুর্নীতির অভিযোগে অনুসন্ধানের অংশ হিসেবে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) উপ-পরিচালক ডা. মো. জাকির হোসেন সহ তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ডা. মো. জাকির হোসেন সম্প্রতি কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে বদলী করা হয়েছে।

সোমবার দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করেন বলে কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

এরা হলেন- সিএমএসডির উপ-পরিচালক ডা. মো. জাকির হোসেন, জ্যেষ্ঠ স্টোর কিপার মো. ইউসুফ ফকির ও সাবেক মেডিকেল অফিসার (চিফ কো-অডিনেটর) ডা. জিয়াউল হক।

এর আগে গত ১২ জুলাই কেন্দ্রীয় ঔষধাগারের ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদে জন্য তলব করে দুদক।

ইতোমধ্যে প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. শাহজাহান, ডেস্ক অফিসার ডা. সাব্বির আহম্মেদ ও স্টোর অফিসার কবির আহম্মেদ জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এর আগে ৮ জুলাই একই অভিযোগে জেএমআই হাসপাতাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমেটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মো. মতিউর রহমানকে পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুদকের এই অনুসন্ধান টিম।

তাদের সাথে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠু ও এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনকে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও অসুস্থতার কারণ দেখিয়ে তারা দুদকের আসেননি।

এর আগে তাদেরকে জিজ্ঞাসাবাদের বিষয়ে পাঠানো নোটিসে বলা হয়, “স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্তে নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে তাদের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।”

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে এন-৯৫ মাস্ক ও পিপিইসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে গত ১৫ জুন দুদক কর্মকর্তা জয়নুল আবেদীন শিবলীকে প্রধান করে চার সদস্যের এই অনুসন্ধান টিম গঠন করে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888