বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

কক্সবাজার এসোসিয়েশন ইউকে’র নতুন নির্বাহী কমিটি গঠন

প্রেস বিজ্ঞপ্তি: কক্সবাজারের উন্নয়ন ও স্বার্থ রক্ষার কার্যক্রম স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আরও বিস্তৃত করার লক্ষ্যে প্রথম ও দ্বিতীয় প্রজন্মের সমন্বয়ে কক্সবাজার এসোসিয়েশন (সিবিএ) ইউকে’র নতুন নির্বাহী কমিটি গঠিত হয়েছে।

গত ১৩ জুন লন্ডনে সংগঠনটির বার্ষিক সভায় ২০২০-২২ সালের জন্য নির্বাচিত সভাপতি নাঈম সোবহান চৌধুরী ও সাধারণ সম্পাদক সোহেল রানা শামীম নতুন কমিটি ঘোষণা করেন।

সিবিএ ইউকের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ড. শাহেদ চৌধূরীর সভাপতিত্বে ও নতুন নর্বাহী কমিটির সাধারণ সম্পাদক সোহেল রানা শামীমের পরিচালনায় সংগঠনটির লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে বক্তব্য রাখেন স্টিয়ারিং কমিটির সদস্য সচিব ড. মোহাম্মদ শফিউল্লাহ,  সদস্য ব্যারিস্টার সারওয়ার কামাল, মিডিয়া ব্যাক্তিত্ব আব্দুল আওয়াল মামুন, ব্যরিস্টার আব্দুল গাফফার, ফরিদ তৈয়ব প্রমুখ।

ড. শাহেদ চৌধূরী বলেন, কক্সবাজারের স্বার্থ রক্ষা ও উন্নয়নে ইউকে তে বসবাসরত কক্সবাজারের প্রথম ও দ্বিতীয় প্রজন্মের দায়িত্ব রয়েছে।ইউরোপের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কক্সবাজারে শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে কক্সবাজার এসোসিয়েশন ইউকে গঠিত হয়েছে।প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা কক্সবাজারের সার্বিক অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি ও কক্সবাজারের জন্য কাজ করার চেষ্টা করছি।

স্টিয়ারিং কমিটির সদস্য ব্যারিস্টার সারওয়ার কামাল বলেন, ইউরোপে অর্জিত শিক্ষা কক্সবাজারের সামাজিক উন্নয়নে কিভাবে কাজে লাগানো যায় তা নিয়ে সিবিএ ইউকে কাজ করছে। তিনি মনে করেন, কক্সবাজারের স্বার্থ রক্ষা ও উন্নয়নের জন্য সাংগঠনিক নেতৃত্ব সৃষ্টি, নতুন ধারনার উন্নয়ন ও বুদ্ধিবৃত্তিক চর্চা বাড়ানোর বিকল্প নেই। নতুন নির্বাহী কমিটিকে তিনি এই বিষয়ে মনোযোগী হতে বিশেষভাবে অনুরোধ করেন।

ড. শফিউল্লাহ পুরনো কমিটির কার্যক্রমের প্রশংসা করে বলেন, কার্যকরী কমিটির সদস্যরা ইউকে তে বসবাসরত কক্সবাজারের মানুষকে সমবেত করে বৃহৎ একটি পরিবারে রুপান্তর করেছে। আমাদের মধ্যে পারস্পরিক যে শ্রদ্ধা ও হৃদ্যতা রয়েছে তা দেখে আমাদের দ্বিতীয় প্রজন্ম বেড়ে উঠছে।আশা করি, দ্বিতীয় প্রজন্ম এই ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হবে।

পুরনো কমিটির সভাপতি গিয়াস উদ্দিন তার সময়কার কার্যক্রমের পর্যালোচনা তুলে ধরে নতুন কমিটির কাছে অসমাপ্ত কিছু প্রকল্প হস্তান্তর করেন।

অনুষ্ঠানের শেষভাগে নতুন নির্বাহী কমিটির সভাপতি নাঈম সোবহান চৌধুরী ও সাধারণ সম্পাদক সোহেল রানা শামীম কমিটির সদস্যদের পরিচয় তুলে ধরেন। সদস্যরা সিবিএ ইউকে নিয়ে তাদের ভবিষ্যৎ পরিকল্পনার সংক্ষিপ্ত বর্ণনা স্টিয়ারিং কমিটির সদস্যদে রসামনে উপস্থাপন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888