বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

সর্ববৃহৎ ইয়াবা চালান মামলার রায় : ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড; খালাস ১

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে পুলিশের অভিযানে সর্ববৃহৎ ইয়াবা চালান ও ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা উদ্ধার মামলায় ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। একই সঙ্গে মামলায় অভিযুক্ত হলে সাজাপ্রাপ্তদের একজনের পুত্র হওয়ায় খালাস পেয়েছেন একজন। সাজাপ্রাপ্ত ৩ জনকে ৫ লাখ টাকা করে ১৫ লাখ টাকা জরিমানাও প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) দীলিপ কুমার ধর।

সাজাপ্রাপ্তরা হলেন, কক্সবাজার পৌরসভার নুনিয়ারছড়া এলাকার মো. নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম ফারুক, তার শ্বশুর একই এলাকার আবুল হোসেনের ছেলে আবুল কালাম, একই মোজাফফর আহমদের ছেলে নুরুল আমিন বাবু।

খালাস পেয়েছেন সাজাপ্রাপ্ত আবুল কালামের ছেলে শেখ আবদুল্লাহ।

সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) দীলিপ কুমার ধর জানিয়েছেন, ২০২১ সালের ৯ ফেব্রæয়ারি কক্সবাজার সদরের খুরুশকুল-চৌফলদন্ডী ব্রিজের পাশের খালে নোঙর করা নৌকা থেকে ১৪ লাখ ইয়াবা সহ গ্রেফতার করা হয় ৪ জনকে। পরে তাদের দেয়া তথ্য মতে ফারুকের শহরের নুনিয়ার ছড়া বাড়ি থেকে এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জব্দ করেছে পুলিশ। কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি শেখ মোহাম্মদ আলী বাদি হয়ে অভিযানের পরের দিন মামলাটি দায়ের করেন। মামলাটির তদন্ত করেন ডিবি পুলিশের পরিদর্শক মো. আজহারুল ইসলাম। তিনি মামলার অভিযোগপত্র আদালতে জমা হয় ওই বছরের ৩ জুন। আদালত অভিযোগ পত্র গ্রহণ করে কারাগারে থাকা ৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠণ করে বিচার শুরু করে। এ ২ বছরের মধ্যে মামলার বাদি ও তদন্তকারি কর্মকর্তা সহ ৩২ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে ১৫ মার্চ রায় ঘোষণার দিন ধার্য্য করেছিলেন। কিন্তু আদালত নানা কারণে একদিন পিছয়ে বৃহস্পতিবার (১৬ মার্চ) এ রায় ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888