কক্সবাজার জেলা

পাঁচাত্তরের মাস্টার মাইন্ড জিয়া : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামীলীগে বসন্তের কোকিলের প্রয়োজন নেই। দলের নামে কেউ অপকর্ম করবেন না। মনে রাখবেন সাধারন মানুষ ভয়ে আপনাদের কিছু বলে না। সাধারণ মানুষের পাশে যান।

বাংলাদেশ আওয়ামীলীগ, কক্সবাজার জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে মঙ্গলবার দুপুর আড়াই টায় বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু আমাদের মহাথির, আমাদের মহাবীর। ৭৫ এর ১৫ আগস্ট যার শরীর ক্ষত হয়েছিল ঘাতকের বুলেটে। জাতি সেই কলঙ্কের কথা ভুলেনি।

তিনি আরও বলেন, ৭৫ এর মাস্টার মাইন্ড জিয়াউর রহমান। সংবিধানের পঞ্চম সংশোধনিতে বঙ্গবন্ধু হত্যার বিচার হবে না আইন করে এই মাস্টার মাইন্ডের পরিচয় দিয়েছেন। সেদিন যদি বঙ্গবন্ধু হত্যা না হত, তাহলে আরেকটি চক্র জিয়াউর রহমানকে হত্যার সাহস পেত না। ভাগ্যক্রমে ৭৫ এ শেখ হাসিনা ও শেখ রেহেনা বেচে গিয়েছিল। তাদেরকে হত্যা করার জন্য ২১ আগস্ট শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা হয়েছে। এর মাস্টার মাইন্ড ও তারেক। সেই বিএনপি মুখে বড় কথা শোভা পায় না।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসেন বলেই দেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা দিয়েছে।

মঙ্গলবার সাড়ে ১১ টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনে আনুষ্ঠানিকতা শুরু হয়।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এর পর কোরআন, গীতা, ত্রিপিটক, বাইবেল পাঠের পর উদ্বোধনী বক্তব্যে রাখেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এসময় তিনি বলেন, বিএনপি যে হাত দিয়ে আক্রমণ করবে তা ভেঙ্গে দিতে হবে, এটা শেখ হাসিনার কথা। বিএনপির সন্ত্রাস কর্ম প্রতিহত করতে শেখ হাসিনার এ নিদের্শ মেনে চলতে নেতা কর্মীদের আহবান জানান তিনি।

মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্বাধীনতার সুস্পষ্ট ঘোষণা। এর পর থেকে বাঙ্গালী ঐক্যবদ্ধ হয়েছে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। মুক্তিযোদ্ধারা একে একে মারা যাচ্ছেন। কিন্তু বাংলাদেশ আছেন, থাকবে। শেখ হাসিনার নেতৃত্ব উন্নয়নের এই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এক মাত্র শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এটা সম্ভব হয়েছে। দেশের উন্নয়ন শান্তির জন্য শেখ হাসিনার কোন বিকল্প হয়ে উঠেনি বলে মন্তব্য্য করেন তিনি।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, শেখ হাসিনা যতদিন সুস্থ থাকবেন তত দিন জনগণের ভালবাসা নিয়ে দেশকে এগিয়ে নেবেন। এটা আস্থা রাখা যায়। দেশের মানুষের আস্থা আছে, আবারও ২০১৪ সালের নির্বাচনে বিজয় হয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় যাবেন এবং দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

প্রধান বক্তা সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে। ২০২৪ সালের নির্বাচনে বিজয় হয়ে আবারও সঠিক পদে যাবে বাংলাদেশ। এর জন্য দেশের জনগণ ঐক্যবদ্ধ।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনের পর শোক প্রস্তাব পেশ করেন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট তাপস রক্ষিত, সাধারণ সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এতে বক্তব্য রাখেন, কেন্দ্রিয় ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপ মন্ত্রী ব্যরিস্টার মুহিবুবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, সাবেক ছাত্রলীগ নেতা প্রশাস্ত ভুষণ বড়ুয়া, মাহাফুজুল হায়দার রোটন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, উখিয়া সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, কুতুবদিয়া সভাপতি আওরঙ্গ মাতব্বর, পেকুয়া সভাপতি শহিদুল ইসলাম, মাতামুহুরি সভাপতি মাকসুদ মিয়া, কক্সবাজার পৌর সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, রামু সভাপতি সোহেল সরওয়ার কাজল, মহেশখালী সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, কক্সবাজার সদরের সভাপতি মাহামুদুল করিম মাদু, কক্সবাজার পৌর সভাপতি মো নজিবুল ইসলাম, ঈদগাঁও সভাপতি আবু তালেব।

সভা সঞ্চালনা করছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও দপ্তর সম্পাদক এম এ মঞ্জুর।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং মুজিবুর রহমানকে পুন:রায় সাধারণ সম্পাদক ঘোষণা করেন। ফলে নির্ধারিত কাউন্সিল অধিবেশন আর হয়নি।

nupa alam

Recent Posts

শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

ফয়সাল উদ্দিন রিপন : বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন ৮মে…

1 week ago

ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি

বিশেষ প্রতিবেদক : ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর দমন-পীড়নের শিকার হয়ে প্রাণ বাঁচাতে প্রায় ৮ লাখ…

1 month ago

‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে সংঘবদ্ধ মাটির পাচারকারি চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার…

1 month ago

মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন

টেকনাফ প্রতিবেদক : সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির চলমান…

1 month ago

কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভাকে প্লাস্টিক বর্জ্য মুক্ত করতে উন্নয়ন সংস্থা ব্র্যাকের সাথে যৌথভাবে কাজ…

1 month ago

কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও খুরুশকুল বায়ু বিদ্যুৎ কেন্দ্র থেকে…

1 month ago