এক্সক্লুসিভ

কক্সবাজারের নতুন জেলা প্রশাসকের দায়িত্ব গ্রহণ

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের ২৪ তম জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব নিয়েছেন মুহাম্মদ শাহীন ইমরান। রোববার ১১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি বিদায়ী জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ এর কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

এর আগে নতুন ও বিদায়ী জেলা প্রশাসকদ্বয় হিসাবরক্ষণ অফিসে আনুষ্ঠানিকভাবে গার্ড অফ অনার গ্রহণ করেন। পরে বিদায়ী জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ নতুন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান এর কাছে জেলা কোষাগারের দায়িত্ব হস্তান্তর করেন। দায়িত্ব গ্রহণ ও হস্তান্তরকালে কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনারবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান (১৫৯৭৮) রোববার ১১ ডিসেম্বর সকালে বিদায়ী জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কক্সবাজার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অংশ নেন।

নতুন ডিসি মুহাম্মদ শাহীন ইমরান এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৫ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি বিসিএস (প্রশাসন) ২৫ তম ব্যাচের একজন মেধাবী কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন কৃতিত্বের সাথে।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারীকৃত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মো: মামুনুর রশীদকে উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি দেওয়া হয়। পদোন্নতিপ্রাপ্ত কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ (১৫০৫৩) কে গত ২৩ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়া কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মো: মামনুর রশীদ ২১ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ২৩ তম জেলা প্রশাসক হিসাবে ২০২১ সালের ৬ জানুয়ারী কক্সবাজারে যোগদান করেন। এর আগে তিনি বাগেরহাটের জেলা প্রশাসক ছিলেন।

nupa alam

Recent Posts

ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি

বিশেষ প্রতিবেদক : ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর দমন-পীড়নের শিকার হয়ে প্রাণ বাঁচাতে প্রায় ৮ লাখ…

3 weeks ago

‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে সংঘবদ্ধ মাটির পাচারকারি চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার…

3 weeks ago

মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন

টেকনাফ প্রতিবেদক : সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির চলমান…

3 weeks ago

কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভাকে প্লাস্টিক বর্জ্য মুক্ত করতে উন্নয়ন সংস্থা ব্র্যাকের সাথে যৌথভাবে কাজ…

3 weeks ago

কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও খুরুশকুল বায়ু বিদ্যুৎ কেন্দ্র থেকে…

3 weeks ago

রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু

রামু প্রতিবেদক : রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত ২ টার…

4 weeks ago