এক্সক্লুসিভ

আলী কদমের ইউএনও’র কাণ্ড

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের জন্য আনা ট্রফি ভেঙ্গে দেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে প্রধান অতিথি হিসেবে ট্রফি বিতরণ করতে গিয়ে ভেঙ্গে দিয়েছে ট্রফি ২ টি।

স্থানীয়দের দেয়া তথ্য মতে, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আলীকদম উপজেলার চৈক্ষং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ইউএনও এমন কাণ্ডটি করেছেন। আবাসিক স্বাধীন যুব সমাজ নামের একটি সামাজিক সংগঠণের উদ্যোগে আয়োজন করা হয়েছিল এই ফুটবল টুর্নামেন্টের। যার ফাইনাল খেলায় আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ দল অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলীকদম ইউএনও মেহরুবা ইসলাম। বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান কফিল উদ্দিন জানান, সমাপনী খেলার প্রথমে দুই দল ৩৫ মিনিট করে ৭০ মিনিট খেলার পর কোনো দল গোল করতে না পারায় রেফারির সিদ্ধান্ত মতে টাইব্রেকার দেওয়া হয়। এতে আবাসিক জুনিয়র একাদশ দল এক গোলে জয় লাভ করে এবং রেপারপাড়া একাদশ রানার্স আপ হয়। এটা নিয়ে হট্টগোল শুরু হলে ইউএনও উপস্থিত জনসাধারণকে শান্ত করার জন্য বলেন, খেলায় হার জিত থাকবে, এতে কারো মন খারাপের কারণ নেই। তিনি তখন জনসাধারণের কাছে খেলার ফলাফলে সন্তুষ্ট কিনা জানতে চাইলে কয়েকজন খেলার ফলাফল মানি না বলায় ইউএনও ক্ষিপ্ত হয়ে খেলার চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ট্রফি ভেঙ্গে ফেলেন।

ভিডিও তে দেখা যায়, ইউএনও স্বাভাবিক বক্তব্য রাখতে ছিল। তিনি বলেন, ‘আপনারা সহনশীল না হতে পারবেন, ট্রফিগুলো আমানত হিসেবে থাকবে। আরেকটি ম্যাচ হলে তারপর দেব।’ এতে না না বলতে থাকে উপস্থিত অনেকেই। অনেকেই বলেন ‘যদি ট্রফি না থাকত, আমরা খেলতাম না?’ এরপর ‘আমি ট্রফিটা ভেঙ্গে এখন খেলা শুরু করব’ বলেই ইউএনও একে এক ট্রফি দুটি ভেঙ্গে ফেলেন।

এ বিষয়ে জানতে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি নম্বরে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

বিষয়টিকে দু:খজনক মন্তব্য করেছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি। তিনি জানান, বিতর্ক থাকলে ট্রফি নিজের হেফাজতে নিয়ে যাওয়ার সুযোগ ছিল। ভেঙ্গে দেয়া উচিত হয়নি।

nupa alam

Recent Posts

শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

ফয়সাল উদ্দিন রিপন : বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন ৮মে…

1 week ago

ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি

বিশেষ প্রতিবেদক : ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর দমন-পীড়নের শিকার হয়ে প্রাণ বাঁচাতে প্রায় ৮ লাখ…

1 month ago

‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে সংঘবদ্ধ মাটির পাচারকারি চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার…

1 month ago

মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন

টেকনাফ প্রতিবেদক : সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির চলমান…

1 month ago

কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভাকে প্লাস্টিক বর্জ্য মুক্ত করতে উন্নয়ন সংস্থা ব্র্যাকের সাথে যৌথভাবে কাজ…

1 month ago

কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও খুরুশকুল বায়ু বিদ্যুৎ কেন্দ্র থেকে…

1 month ago