এক্সক্লুসিভ

কক্সবাজারে বাস ভাড়া নিয়ে স্বস্তি : বাস ছেড়ে গেলেও ফিরছে কম

নিজস্ব প্রতিবেদক : জ্বালানী তেল বৃদ্ধি নিয়ে সারাদেশে বাস ভাড়া নিয়ে নৈ:রাজ্য হলেও স্বস্তিতে কক্সবাজার। এখনও পর্যন্ত কক্সবাজার থেকে চট্টগ্রাম-ঢাকাগামি কোন বাস ভাড়া বৃদ্ধি করা হয়নি।

তবে কক্সবাজার থেকে যাত্রী নিয়ে বাস স্বাভাবিকভাবে ছেড়ে গেলেও ঢাকা-চট্টগ্রাম থেকে বাস ফিরছে অনেক কম। ফলে ভোগান্তি হওয়ার আশংকা প্রকাশ করেছে খোদ বাস পরিবহন কর্তৃপক্ষ।

এসআলম পরিবহনের কক্সবাজারের ইনচার্জ নাজিম উদ্দিন জানান, আগের নিয়মেই বাস ভাড়া আদায় করে যাত্রী পরিবহণ করা হচ্ছে। যাত্রী স্বাভাবিকভাবে চট্টগ্রাম ঢাকায় যাচ্ছে। তাদের নির্ধারিত সময় মতে সকাল থেকে বাস যাত্রী নিয়ে কক্সবাজার ছেড়ে যাচ্ছে। ভাড়া বাড়ানোর ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষ এখনো কোন সিদ্ধান্ত জানাননি। জানানো পরে তা কার্যকর করা হবে।

পূরবী পরিবহনের কক্সবাজারের সহকারি ইনচার্জ মোহাম্মদ ইমরান জানান, সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৩০ টি বাস চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। আগে সরকার নির্ধারিত ভাড়া ছিল সাড়ে ৩ শত টাকা। কিন্তু ব্যবসার স্বার্থে তারা ৩ শত টাকায় যাত্রী পরিবহণ করতো। এখনই একই নিয়ে ভাড়া নিচ্ছে। কক্সবাজার থেকে স্বাভাবিকভাবে বাস ছেড়ে গেলেও চট্টগ্রাম ও ঢাকা থেকে বাস আসার সংখ্যা অনেক কম। ফলে কাল রোববার থেকে যাত্রীদের ভোগান্তি হওয়ার আশংকা রয়েছে।

শ্যামলী পরিবহনের কক্সবাজারের ইনচার্জ খোরদেশ আলম শামীম জানান, সরকার নির্ধারিত মূল্যে কক্সবাজার থেকে ঢাকায় বাস ভাড়া ১০৫০ টাকা। কিন্তু আগে ভাড়া নেয়া হতো ৯ শত টাকা। শনিবার সকাল থেকে তা ১ হাজার টাকা করে নেয়া হচ্ছে। সরকারের সাথে আলোচনা করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত কার্যকর করা হবে।

সৌদিয়া পরিবহনের ইনচার্জ নিরুপম দাশ জানান, তারাও আগের নিয়মে ভাড়া নিচ্ছেন। ভাড়া বাড়ানোর ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।

হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে পর্যটকের উপর কোন প্রভাব এখনো পড়েনি। সব স্বাভাবিক রয়েছে।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, বাস চলাচল এখনো স্বাভাবিক পর্যটকদের ভোগান্তির কোন খবর পাওয়া যায়নি। বিষয়টি গুরুত্বের সাথে নজরে রাখা হচ্ছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ জানান, বাস ভাড়ার বিষয়টি নিয়ে রোববার কর্তৃপক্ষের সাথে বৈঠক করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আজকের (শনিবারের) সার্বিক বিষয় নজরে রাখা হয়েছে।

nupa alam

Recent Posts

শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

ফয়সাল উদ্দিন রিপন : বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন ৮মে…

1 week ago

ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি

বিশেষ প্রতিবেদক : ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর দমন-পীড়নের শিকার হয়ে প্রাণ বাঁচাতে প্রায় ৮ লাখ…

1 month ago

‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে সংঘবদ্ধ মাটির পাচারকারি চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার…

1 month ago

মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন

টেকনাফ প্রতিবেদক : সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির চলমান…

1 month ago

কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভাকে প্লাস্টিক বর্জ্য মুক্ত করতে উন্নয়ন সংস্থা ব্র্যাকের সাথে যৌথভাবে কাজ…

1 month ago

কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও খুরুশকুল বায়ু বিদ্যুৎ কেন্দ্র থেকে…

1 month ago