আইন-আদালত

মুহিবুল্লাহ হত্যা : গ্রেপ্তার ৪ আসামির ২ জনকে আদালতে প্রেরণ, ৭ দিনের রিমান্ড আবেদন

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার চারজনের মধ্যে দুইজনকে আদালতে প্রেরণ করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। এছাড়া গ্রেপ্তার অপর দুইজনকে উখিয়া থানা পুলিশ জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে।

শনিবার বিকালে উখিয়া আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম দেলোয়ার হোসেনের আদালতে এ দুই আসামির রিমান্ড আবেদন জানানো হয় বলে বলে জানান মামলার তদন্তকারি কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কার্তিক চন্দ্র পাল।

রিমান্ড আবেদন জানানো আসামিরা হল, উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা নুর বশরের ছেলে মো. সলিম (৩৩) এবং মধুরছড়া ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-১৫ ব্লকের রহিম উল্লাহ’র ছেলে শওকত উল্লাহ (২৩)।

এসআই কার্তিক বলেন, রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার উখিয়া থানা পুলিশ এবং ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ান পুলিশ (এপিবিএন) অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে শওকত উল্লাহকে শুক্রবার সকালে উখিয়া থানা পুলিশ কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লক থেকে এবং মো. সলিমকে এপিবিএন সদস্যরা লম্বাশিয়া ১-ইস্ট ক্যাম্প থেকে গ্রেপ্তার করে।

” গ্রেপ্তার শওকত ও সলিমকে পুলিশ জিজ্ঞাসাবাদের পর শনিবার বিকালে আদালতে প্রেরণ করা হয়। এসময় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক শুনানীর জন্য রোববার দিন ধার্য করে আদেশ দিয়েছেন ” বলেন, মামলার তদন্তকারি কর্মকর্তা।

এদিকে শনিবার ভোররাতে ১৪ এপিবিএন এর সদস্যরা বিভিন্ন ক্যাম্পে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে আব্দুস সালাম (৩২) ও জিয়াউর রহমান (৩০) কে গ্রেপ্তার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে জানান এসআই কার্তিক।

তিনি জানান, গ্রেপ্তারদের মধ্যে আব্দুস সালামকে লম্বাশিয়া ১-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে এবং জিয়াউর রহমানকে কুতুপালং ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করা হয়।

কার্তিক বলেন, ” শনিবার ভোররাতে গ্রেপ্তার আব্দুস সালাম ও জিয়াউর রহমানকে থানায় হস্তান্তরের পর পুলিশ জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। রোববার তাদের আদালতে প্রেরণ করা হবে। “

এ নিয়ে রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মামলার তদন্তকারি কর্মকর্তা।

nupa alam

Recent Posts

ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি

বিশেষ প্রতিবেদক : ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর দমন-পীড়নের শিকার হয়ে প্রাণ বাঁচাতে প্রায় ৮ লাখ…

3 weeks ago

‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে সংঘবদ্ধ মাটির পাচারকারি চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার…

3 weeks ago

মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন

টেকনাফ প্রতিবেদক : সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির চলমান…

3 weeks ago

কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভাকে প্লাস্টিক বর্জ্য মুক্ত করতে উন্নয়ন সংস্থা ব্র্যাকের সাথে যৌথভাবে কাজ…

3 weeks ago

কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও খুরুশকুল বায়ু বিদ্যুৎ কেন্দ্র থেকে…

3 weeks ago

রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু

রামু প্রতিবেদক : রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত ২ টার…

1 month ago